Monday 9 March 2015

প্রাকৃতিকভাবে নিজকে আরও লম্বা আর স্মার্ট করে তুলুন শুধু ১০ টি টিপস মেনে চলে

পৃথিবীতে চলছে বড় (পেশাগত)  হওয়ার প্রতিযোগিতা। এই প্রতিযোগিতার যুগে নিজেকে স্মার্ট করে তুলতে চায় সবায়। স্মার্ট হওয়ার টিপস নিয়ে
অনেক কিছুই পড়েছেন। কিন্তু কখনো কি ভেবে দেখেছেন আপনি ইচ্ছে করলে আপনার উচ্চতাও কিছুটা বাড়িয়ে নিতে পারেন প্রাকৃতিকভাবে। নিজেকে
সবার সামনে স্মার্ট করে তুলতে হলে একটু লম্বা হওয়া দরকার বৈ কি? আসুন দেখে নেওয়া যাক কিভাবে প্রাকৃতিকভাবে লম্বা হওয়া যায় তার সেরা ১০ টি টিপসঃ

১) সুষম খাদ্য গ্রহণ করুনঃ মোটা শরীরে মানুষকে অনেকটাই খাটো দেখায়। সেক্ষত্রে আপনাকে এমন খাদ্য গ্রহণ করতে হবে যেন আপনি এই মোটা হওয়া থেকে বাচঁতে পারেন। আপনি সঠিক নিয়মে খাওয়া দাওয়া করলে আরও লম্বা হবেন, সাথে অবশ্যই ভালো বোধ করবেন।





* পর্যাপ্ত পরিমাণ  চর্বিহীন প্রোটিন খাবার খান। চর্বিহীন প্রোটিন খাবার বলতে মুরগীর মাংস, মাছ, দুধ এই ধরনের খাবার খান। এগুলো আপনার পেশীর বৃদ্ধি এবং হাড়ের সঠিক বিকাশে সাহায্য করবে।



* ক্যালসিয়ামযুক্ত খাবার খান। দুধ, দই, সবুজ শাকসবজীতে আপনি ক্যালসিয়াম পাবেন।

২) ব্যায়াম করুনঃ আমার মনে হয় ব্যায়ামের বিকল্প কিছু হতে পারে না। উচ্চতা বৃদ্ধির জন্য নিয়মিত ব্যায়াম করুন। যদি ব্যায়াম করতে খুব বেশী
আলসেমী করেন তাহলে অন্তত প্রতিদিন হাঁটুন।


৩) পর্যাপ্ত পরিমান ঘুমানঃ ঘুম মানুষের মানসিক শান্তির পাশাপাশি যেমন শারীরিক শান্তি দেয়, তেমনি ঘুমের ব্যাঘাত ঘটলে ঘটতে পারে আপনার
স্বাভাবিক  বৃদ্ধির ব্যাঘাত। তাই রাতে পর্যাপ্ত পরিমান ঘুমান। এতে আপনার শারীরিক বৃদ্ধি ত্বরান্তিত হবে।


৪) দেহের সঠিক অঙ্গবিন্যাসঃ চলাফেরায়  নিজেকে এমব ভাবে তুলে ধরুন যেন আপনাকে আরও স্মার্ট এবং লম্বা দেখায়। মেরুদন্ড সোজা রেখে হাটুন, বসুন। ঘুমানোর সময়ও ঘাড় সোজা রেখে ঘুমানোর চেষ্টা করুন।


৫) ঝুলে থাকা ব্যায়াম করুনঃ ঝুলে থাকা ব্যায়াম উচ্চতা বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। নিয়মত এই ব্যায়ামটি অবশ্যই করবেন। ১০ সেকেন্ড
করে করে ঝুলে থাকুন। এভাবে প্রতিদিন অন্তত ২০ মিনিট করুন। কষ্ট হলেও কাজে দিবে।


৬) সঠিক সময়ে খাওয়া-দাওয়া করুনঃ খাওয়া দাওয়ার ব্যাপারে সতর্ক থাকুন। মনে রাখবেন অসময়ে খাওয়া আপনার লম্বা হওয়ার পথেই শুধু বাঁধা দেয় না, এটি আপনার স্বাস্থ্যের  জন্যও ক্ষতিকর। তাই সঠিক সময় অনুযায়ী খাওয়া দাওয়া করুন। এক্ষত্রে প্রতিদিন তিনবার খাওয়া ছেড়ে দিন। লম্বা হওয়ার জন্য দিনে অন্তত পাঁচ বার খাওয়া দাওয়া করবেন। মোবাইলে এ্যালার্ম দিয়ে রাখুন।


৭)  লম্বার হওয়ার জন্য ঐষুধ খাওয়া বাদ দিনঃ লম্বা হওয়ার  জন্য বাজারে অনেক ধরনের ঐষুধ পাওয়া যায়, যেগুলো লম্বা হওয়ার নিশ্চয়তা দেয়। এমন খবর থেকে হাজার হাত দূরে থাকুন। এগুলো আপনাকে লম্বা করতেতো পারবেই না অন্যদিকে আপবনার স্বাস্থ্যের ১২ টা বাজিয়ে দিবে।


৮) বাই-সাইকেল চালানঃ শুধু মটর সাইকেল চালালেই হবে? ঐটা করলে দিনে দিনে কুঁজো হয়ে যাবেন। বাই-সাইকেল চালান। এতে আপনার লম্বা হওয়ার পথ সুগম হবে।


৯) যেগুলো লম্বা হওয়ার পথে বাধা তা থেকে দূরে থাকুনঃ প্রথমেই বলি ধূমপান থেকে দূরে থাকুন। মদ্যপান বা এই জাতীয় বস্তু থেকে দূরে থাকুন। এগুলোতো আপনাকে লম্বা হতে দিবেই না, সাথে আপনাকে সামাজিক ভাবে হেয় করবে।


১০) আত্মবিশ্বাস বাড়ানঃ মনে রাখবেন যে কোন কাজের সফলতার জন্য আত্মবিশ্বাস অনেক বড় একটা ব্যাপার। অনেক ঐষুধ যেখানে কাজ করে না সেখানে শুধুমাত্র আত্মবিশ্বাসই অনেক বড় কাজ করতে সক্ষম। আত্মবিশ্বাসী হোন যে, আমি লম্বা হবই। দেখবেন ফল পেতে শুরু করেছেন।




কিছু কথাঃ
লম্বা হওয়ার কিছু অস্থায়ী সমাধান আছে । যেমন - উচু হিল বা স্যান্ডেল ব্যবহার করুন। কিন্তু এগুলো অস্থায়ী সমাধান। তাছাড়া লম্বা  জেনেটিক কারণেও হয়।

পোস্টগুলো লিখি আপনাদেরই জন্য। তাই কপি পেস্ট করবেন না। শেয়ার করবেন। কপি-পেস্টের খুব প্রয়োজন হলে মূল লেখকের নাম এবং মূল লেখার লিঙ্ক দিয়ে দিবেন।


ভাল থাকুন।




সূত্রঃ http://www.wikihow.com/Become-Taller-Naturally

http://www.stylecraze.com/articles/simple-tips-to-increase-height-naturally/

http://bharathsunny.hubpages.com/hub/10-simple-Tips-to-Increase-Height-in-a-Month

















Tags: how to grow taller easily, grow taller, exercises to grow taller, how to become tall, how to increase height, how can i become taller, height increase medicine, লম্বা হওয়ার উপায়, লম্বা হব কিভাবে, লম্বা হন, প্রকৃতিকভাবে লম্বা হওয়া, লম্বা হওয়ার সঠিক উপায়। 

17 comments:

  1. তেল তো ভাল ভাবেই মারা শিকছেন। lol...

    ReplyDelete
  2. রাখেন আপনার চাপাবাজি! বাঙ্গলী যে অলস,মোটা হবে! হুম?

    ReplyDelete
    Replies
    1. Enter your reply... ঠিক কথা

      Delete
  3. অপূর্ব বইটির রহস্য ,অনেক ধন্যবাদ । বিশ্বের দিতীয় ধনী দেশের রাণী ...
    অসংখ্য ধন্যবাদ । নিউবাস্ক থেকে প্রতি মাসে ১৫০০০-২০০০০ টাকা আয় করুন খুব সহজে...
    মজিলা ফায়ার ফক্স দিয়ে না হলে কুরুম, ওপেরা, ইউসি বিরাওজার , বি কুইন অথবা অন্য কোন বিরাওজার দিয়ে যান ,
    ফ্রী ডাউলোড করুন
    Bangla Audio
    Hindi Audio
    Kolkata Audio
    নিউবাস্ক থেকে প্রতি মাসে - Hindi Video
    ১৫০০০-২০০০০ টাকা - Kolkata Video
    আয় করুন খুব সহজে - Bangla Video
    ঘরে বসে - New Natok
    অনেক ধন্যবাদ - Android Apps

    ReplyDelete
  4. অনেক সুন্দর

    ReplyDelete
  5. This comment has been removed by the author.

    ReplyDelete
  6. অনেক সুন্দর

    ReplyDelete
  7. উচ্চতা বাড়ে আর কমে এর জন্যে কি করতে যদি বলেন

    ReplyDelete
  8. কি আর বলবো।.....
    মন চাইলে ফেসবুকে গিয়ে
    babulislam760@gmail.com
    সার্চ করলে পোস্টে অনেক কছু শিখতে পারবেন।প্রয়োজনে মেসেজ দিতে পারেন

    ReplyDelete
  9. This comment has been removed by the author.

    ReplyDelete
  10. খুব সুন্দর পোস্ট। অনেক ভালো লাগল । স্মার্ট হওয়ার আরও কিছু পরীক্ষিত উপায় চটপটে, বুদ্ধিমান ও আকর্ষনীয় মানুষকে স্মার্ট বলা যায়। স্মার্ট শুধু বহিরঙ্গেই নয়, অন্তরঙ্গেও হতে হবে। ফ্যাশনের জামা কাপড়, জুতা-মোজা, প্রসাধনী, সুগন্ধি, গায়ের রং, চুলের স্টাইল, ঘড়ি, অলংকার, মোবাইল, ট্যাবলেট, ল্যাপটপ ইত্যাদি নিয়েই বিশ্বব্যাপী তরুনের দল এমনকি বয়স্করাও স্মার্ট হবার চেষ্টা করেন! আর নানা ধরনের মিডিয়া ও বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলো তাদের বাণিজ্যের লাভে ও লোভে অনেক অনৈতিক প্রচার-প্রচারণা চালিয়ে কোমলমতি তরুণদের ভুল পথে অনুসরণ করায়! যেমন: ফর্সা না হলে স্মার্ট হওয়া যায় না, জীবনে সফল হওয়া যায় না ইত্যাদি নানা ধরনের কথা।

    ReplyDelete