Wednesday 24 September 2014

3.1 Number System (সংখ্যা পদ্ধতি) [একাদশ-দ্বাদশ শ্রেণি]

এই ভিডিওতে একাদশ ও দ্বাদশ শ্রেণি এর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এর তৃতীয় অধ্যায় এর সংখ্যা পদ্ধতি এর প্রাথমিক বিষয়গুলো আলোচনা করা হয়েছে। আলোচনার বিষয়গুলোর মাঝে আছেঃ দশমিক, বাইনারি, অকটাল, হেক্সাডেসিম্যাল এর প্রাথমিক বিষয় এবং অন্যান্য প্রয়োজনীয় তথ্য।



 আরও ভিডিও দেখতে এবং নতুন ভিডিও এর আপডেট পেতে সাবস্ক্রাইব করে রাখুন আমাদের ইউটিউব চ্যানেল

ফেসবুকে আপডেট পেতে লাইক দিয়ে রাখুন আমাদের ফেসবুক ফ্যান পেজ
অথবা জয়েন করতে পারেন আমাদের ফেসবুক গ্রুপে
ফলো করুন আমাদের টুইটার এক্যাউন্ট



















TAGS: online school Bangladesh, অনলাইন স্কুল বাংলাদেশ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, সংখ্যা পদ্ধতি, সংখ্যা পদ্ধতি একাদশ-দ্বাদশ শ্রেণি, বাইনারি সংখ্যা, ডেসিম্যাল সংখ্যা, অক্টাল সংখ্যা, অকটাল সংখ্যা, অকট্যাল সংখ্যা, হেক্সাডেসিম্যাল সংখ্যা, আই সি টি ভিডিও টিউটোরিয়াল, সংখ্যা পদ্ধতি ভিডিও টিউটোরিয়াল, Number system, ICT number system, ICT video Tutorial, ICT video tutorial bangle, Bangla Video tutorial, Bengali ICT video tutorial, ইউনুস আহমেদ কোমল, younus Ahmed komol

2 comments:

  1. অনেকদিন ধরে একাদশ-দ্বাদশ শ্রেণীর তথ্য প্রযুক্তি বিষয় নিয়ে ভিডিও টিউটোরিয়াল বানাবো ভাবছিলাম। আপনি ইতিমধ্যে বানিয়ে ফেলেছেন জেনে ভালো লাগলো। টিউনটি বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক কমিউনিটি ব্লগসাইট LekhaporaBD(.)com এ প্রকাশ করতে পারেন। এতে আরো অনেক শিক্ষার্থী উপকৃত হবে। চালিয়ে যান......... ধন্যবাদ!

    ReplyDelete
    Replies
    1. আপনার মন্ত্যবের জন্য অনেক ধন্যবাদ।
      ভাল থাকুন

      Delete